অক্ষীয় অনুরাগীদের বৈশিষ্ট্য

- 2021-04-02-

জাতীয় অর্থনীতির অনেক ক্ষেত্রে, বিশেষত পেট্রোলিয়াম, রাসায়নিক, রেফ্রিজারেশন, বিদ্যুৎ, খনন এবং ধাতু শিল্পে, সংক্রামকগুলি প্রক্রিয়াজাতীয় গ্যাস এবং পরিবহন গ্যাসের চাপ বাড়াতে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। বিভিন্ন সংকোচকারীগুলির মধ্যে, অক্ষীয় ফ্লো সংকোচকারীগুলির উচ্চ দক্ষতা, বড় প্রবাহ, হালকা ওজন এবং ছোট আকারের সুবিধা রয়েছে। অতএব, বৃহত পেট্রোলিয়াম পরিশোধন সংস্থাগুলিতে, অনুঘটক ক্র্যাকিং ইউনিটের পুনর্নজককারীকে জ্বলনের জন্য প্রচুর পরিমাণে বায়ু এবং নিম্নচাপের প্রয়োজন। উচ্চ, সর্বাধিক অক্ষরীয় সংক্ষেপকগুলি ব্যবহার করুন।



আজ আমরা অক্ষীয় অনুরাগীদের বৈশিষ্ট্য বুঝতে পেরেছি:


(1) প্রবাহে অক্ষীয় প্রবাহের পাখির খাঁড়ি বাতাসের তাপমাত্রা এবং আর্দ্রতার পরিবর্তনের প্রভাব গ্যাস রাষ্ট্রের সমীকরণের সাথে সঙ্গতিপূর্ণ। প্রকৃত উত্পাদনে, পরিবর্তনের মানটিকে ইউনিট বর্ধনের রেখার ক্রমাঙ্কণের ডেটা উল্লেখ করে তুলনা ও যাচাই করা যায়।


(২) যেহেতু অক্ষীয় প্রবাহের পাখা গ্যাসের চাপ বাড়ানোর জন্য ক্যাসকেডের চাপ বিস্তারের উপর নির্ভর করে, তাই এয়ার অ্যাটাক কোণটি ক্যাসকেডের কার্য সম্পাদনের জন্য অত্যন্ত সংবেদনশীল। ব্যবহারিক অ্যাপ্লিকেশনগুলিতে, বায়ু প্রবাহের আক্রমণের কোণটি সাধারণত স্থির ব্লেড ক্যাসকেড (স্থির ব্লেডের তথাকথিত কোণ) এর কোণ পরিবর্তন করে পরিবর্তিত হয়, যাতে ইউনিটের বায়ু পরিমাণকে বায়ুর পরিমাণকে সামঞ্জস্য করতে পরিবর্তিত হয় , যাতে প্রযুক্তিগত প্রয়োজনীয়তা পূরণের ভিত্তিতে বিদ্যুৎ খরচ হ্রাস করা যায়। ।


(3) অক্ষীয় প্রবাহের বাতাসের চলমান এবং স্থির ব্লেডগুলির ফলক আকৃতি ক্যাসকেডের স্টেজ চাপ অনুপাত এবং কার্যকারিতা নির্ধারণ করে এবং ফ্যানের সামগ্রিক কর্মক্ষমতা নির্ধারণ করে। বর্তমানে, অক্ষীয় প্রবাহের অনুরাগীদের বেশিরভাগ চলমান এবং স্ট্যাটিক ব্লেডগুলি টার্নারি প্রবাহের সাথে ডিজাইন করা হয়েছে এবং পুরো মেশিনটির দক্ষতা তুলনামূলকভাবে বেশি। তবে উচ্চ নির্ভুলতার কারণে, যদি বাহ্যিক হস্তক্ষেপের কারণগুলি ফলক ক্ষতি বা ব্লেড ফাউলিং ঘটায়, অর্থাৎ, যদি ফলকের আকার পরিবর্তিত হয়, তবে সংক্ষেপকারীর সংকোচনের অনুপাত এবং কার্যকারিতা হ্রাস পাবে এবং ব্লেডগুলির ফাউলিং অপারেটিংয়ের কারণও তৈরি করবে অক্ষীয় পাখা সংকীর্ণের পরিসীমা, চরম ক্ষেত্রে, এটি শ্যাফ্ট সিস্টেমের গতিশীল ভারসাম্যকে প্রভাবিত করবে এবং শাটডাউন দুর্ঘটনার কারণ হবে।