অক্ষীয় পাখার রক্ষণাবেক্ষণ

- 2021-08-20-

1. ব্যবহারের পরিবেশ সর্বদা পরিষ্কার রাখা উচিত, ফ্যানের পৃষ্ঠ পরিষ্কার রাখা উচিত, খাঁড়ি এবং আউটলেটে কোনও রকমের জিনিস থাকা উচিত নয় এবং ফ্যান এবং পাইপলাইনে ধুলো এবং অন্যান্য বিচিত্র জিনিসগুলি নিয়মিত পরিষ্কার করা উচিত।

2. ফ্যান শুধুমাত্র সম্পূর্ণ স্বাভাবিক অবস্থায় চালানো যেতে পারে। একই সময়ে, বিদ্যুৎ সরবরাহ সুবিধাগুলি পর্যাপ্ত ক্ষমতা এবং স্থিতিশীল ভোল্টেজ নিশ্চিত করতে হবে।

3. যদি ফ্যানের অস্বাভাবিক শব্দ পাওয়া যায়, মোটর গুরুতর গরম হয়, চার্জযুক্ত শেল, সুইচ ট্রিপ এবং অপারেশন চলাকালীন শুরু করতে ব্যর্থ হয়, তবে এটি পরিদর্শনের জন্য অবিলম্বে বন্ধ করা উচিত। নিরাপত্তা নিশ্চিত করার জন্য, ফ্যানের অপারেশনে রক্ষণাবেক্ষণের অনুমতি নেই। রক্ষণাবেক্ষণের পরে প্রায় পাঁচ মিনিটের জন্য পরীক্ষা চালানো উচিত যাতে এটি শুরু এবং চালানোর আগে কোনও অস্বাভাবিক ঘটনা নেই।

4, বিয়ারিং গ্রীসের পরিপূরক বা প্রতিস্থাপনের জন্য সময়ে সময়ে ব্যবহারের শর্ত অনুসারে (তৈলাক্ত তেলের পরিষেবা জীবনকালে মোটর বন্ধ বিয়ারিং প্রতিস্থাপনের প্রয়োজন নেই), ভাল তৈলাক্তকরণ নিশ্চিত করার জন্য অপারেশন চলাকালীন ফ্যান, রিফুয়েলিং সময় 1000 ঘন্টার কম নয়/সময় বন্ধ বিয়ারিং এবং মোটর বিয়ারিং, তেলের ভারবহন সহ zl/li1 বৃত্তের ভিতরে এবং বেস-3 গ্রীসের বাইরে; তেল ছাড়া কাজ করা কঠোরভাবে নিষিদ্ধ।

5. মোটর স্যাঁতসেঁতে এড়াতে ফ্যানটি একটি শুষ্ক পরিবেশে সংরক্ষণ করা উচিত। পাখা খোলা বাতাসে জমা হলে প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে হবে। স্টোরেজ এবং হ্যান্ডলিং প্রক্রিয়ায়, ফ্যানটিকে ঠকানো থেকে বিরত রাখতে হবে, যাতে ফ্যানের ক্ষতি এড়ানো যায়।